সংবাদ শিরোনাম :
সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নবগঠিত কমিটিকে  অভিনন্দন জানিয়েছেন সিলেট মহানগরের ৫নং ওয়ার্ড বিএনপির সভাপতি ও সাধারণ সম্পাদক শ্রীমঙ্গলে স্কুলছাত্রী ধর্ষণের অভিযোগে যুবক আটক শ্রীমঙ্গল থেকে অপহৃত কিশোরী গাজীপুর থেকে উদ্ধার, মূল হোতা গ্রেপ্তার শ্রীমঙ্গলে ইয়াবাসহ মাদক কারবারি গ্রেপ্তার বন্যায় ক্ষতিগস্থ মানুষের পাশে শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব ও সারথী ট্রান্সপোর্ট সিলেট সিটি প্রেসক্লাবের কমিটি গঠন সভাপতি বাবর হোসেন, সাধারণ সম্পাদক সাগর ঈদে মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে শ্রীমঙ্গল সিরাজনগর দরবার শরীফের আয়োজনে বিশাল জশনে জুলুস সিলেট বিভাগীয় অনলাইন প্রেসক্লাবের নতুন কমিটি গঠন মৌলভীবাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালিত গোলাপগঞ্জে অস্ত্র সহ যুবক আটক
টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে কাজ করছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন

টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে কাজ করছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক,শ্রীমঙ্গল:
“মানসম্মত শিক্ষা”- টেকসই উন্নয়ন এর পথে একটি অন্যতম প্রধান অভীষ্ট (এসডিজি ৪)। আর এই লক্ষ্য অর্জনের জন্য প্রয়োজন মানসম্মত পরিবেশ। প্রয়োজন পুত্র সন্তানের পাশাপাশি প্রতিটি কন্যা সন্তানের শিক্ষা, অধিকার ও নিরাপত্তা  নিশ্চিত করা। সেই উদ্দেশ্যে কাজ করছে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন।
মৌলভীবাজার জেলা প্রশাসনের নির্দেশনায় এবং শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের  উদ্যোগে উপজেলার প্রতিটি উচ্চ বিদ্যালয়ে কন্যা সন্তানদের জন্য পর্যায়ক্রমে একটি ” গার্লস কর্ণার” তৈরির কার্যক্রম গ্রহণ করা হয়েছে। এই কর্ণারে জরুরি মুহুর্তে  বিশ্রামের ব্যবস্থা সহ স্যানিটেশন সামগ্রী সরবরাহ করা হবে।
বুধবার (২৩ আগস্ট)  কাকিয়া বাজার উচ্চ বিদ্যালয় এর ” গার্লস কর্ণার” এর অবকাঠামো উন্নয়ন এর কাজ পরিদর্শন করেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার আলী রাজিব মাহমুদ মিঠুন। এসময় তিনি স্কুলের শিক্ষার্থীদের সাথে কথা বলেন এবং লেখা-পড়ার প্রতি মনোযোগী হতে পরামর্শ দেন। এছাড়া তিনি বিদ্যালয় প্রাঙ্গনে বৃক্ষ চারা রোপণ করেন। পরিদর্শনকালে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার দিলীপ কুমার বর্ধন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অর্ধেন্দু কুমার দেব, কাকিয়াবাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নোমান আহমেদ সিদ্দিকী প্রমূখ। এছাড়াও অন্যান্য শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।
ইউএনও আলী রাজিব মাহমুদ মিঠুন বলেন, আমাদের সন্তানরাই আমাদের স্মার্ট বাংলাদেশের কারিগর। স্মার্ট নাগরিক গঠনে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের এই পথচলায় সকলের সহযোগিতা কামনা করেন তিনি।
সংবাদটি শেয়ার করুন :





© All rights reserved © 2021 Holysylhet